ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

এটিপি কাপ ছাড়লেন জোকোভিচ

যা কিছুই হোক, করোনাভাইরাসের টিকা নেবেন না- এমনই অনড় অবস্থানে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। সার্বিয়ান দৈনিক 'ব্লিক' জানিয়েছে, আগামী সপ্তাহে সিডনিতে এটিপি কাপে খেলতে যাচ্ছেন না 'জোকার'খ্যাত এই টেনিস কিংবদন্তি।


জোকোভিচ এটিপি কাপে সার্বিয়া দলে ছিলেন। ৩৪ বছর বয়সী তারকা এখন পর্যন্ত নিশ্চিত করেননি আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন কিনা সেটিও। অস্ট্রেলিয়া সরকার সাফ জানিয়ে দিয়েছে, করোনার টিকা নেওয়া ছাড়া কোনো খেলোয়াড় টুর্নামেন্টটিতে অংশ নিতে পারবে না।


জোকোভিচ ব্যক্তিগত কারণ দেখিয়েই সরে গেছেন। তবে অনেকেই মনে করছেন, করোনা টিকাগ্রহণে অনীহার কারণেই এমন সিদ্ধান্ত তার। কেননা এটিপি কাপ আর অস্ট্রেলিয়ান ওপেনে তিনি নাম দেওয়ার পর সবাই ভেবেছিলেন, করোনার টিকা হয়তো নেবেন জোকোভিচ। কিন্তু এখন পর্যন্ত এ ব্যাপারে মুখ খুলেননি সার্বিয়ান টেনিস কিংবদন্তি।


আগামী ১ থেকে ৯ জানুয়ারি এটিপি কাপ হওয়ার কথা। তারপর ১৭ জানুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়ান ওপেন। টুর্নামেন্টটির প্রধান ক্রেইগ তিলে বুধবার জানিয়েছেন, তিনি এখনও নিশ্চিত নন মেলবোর্ন পার্কে মূল আসরে জোকোভিচকে দেখা যাবে কিনা।


তবে তিলে জানিয়েছেন,অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে হলে প্রতিটি খেলোয়াড় এবং স্টাফকে ভ্যাকসিনেটেড হতে হবে অথবা স্বাধীন বিশেষজ্ঞ প্যানেলের মেডিকেল ছাড়পত্র নিতে হবে।


এসব নিয়মের কারণেই জোকোভিচ দোটানায় আছেন। ২১ বারের গ্র্যান্ড স্লামজয়ী ১০টি অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপাধারী জোকার কি টিকা ইস্যুতে অনড়ই থাকবেন? দ্রুতই পাওয়া যাবে সব উত্তর।

ads

Our Facebook Page